সংবাদ শিরোনাম :
দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে: প্রধানমন্ত্রী

দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে: প্রধানমন্ত্রী

দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে: প্রধানমন্ত্রী
দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে: প্রধানমন্ত্রী

ঢাকা- উন্নত বাংলাদেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ নিশ্চিত করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, ‘উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তেসুনির্ধারিত পরিকল্পনা নিয়ে এগোচ্ছে সরকার। এখন আর বিদ্যুতের জন্য কাউকে ছোটাছুটি করতে হয় না। ইতোমধ্যে দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের সার্বিক উন্নয়নে সবচেয়ে বেশি প্রয়োজন হল বিদ্যুতের। আমরা মানুষের খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করেছি, আর বিদ্যুৎ উৎপাদনের মাধ্যমে প্রতিটি ঘরে আলো জ্বালব- এটা আমাদের লক্ষ্য। আপনারা জানেন, বিদ্যুৎ চাইতে এখন আর ছুটাছুটি করতে হয় না। এখন আলোর পসরা নিয়ে আপনাদের ঘরে ঘরে যাচ্ছে, কোথায় বিদ্যুৎ দরকার। আমরা সেভাবে খুঁজে খুঁজে মানুষের বিদ্যুৎ চাহিদা পূরণ করার পদক্ষেপ নিয়েছি।

বিদ্যুতের ক্রমবর্ধমান চাহিদার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বিদ্যুতের চাহিদা বৃদ্ধির সঙ্গে তাল রেখে বিদ্যুৎ উৎপাদন বাড়াচ্ছি। আমাদের লক্ষ্য, আমরা সারা বাংলাদেশে বিদ্যুতের আলো ছড়িয়ে দেব। এরই ধারাবাহিকতায় আজ ১২টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন। প্রতিটা উপজেলায় শতভাগ বিদ্যুতায়নে আমরা কাজ করে যাচ্ছি।

বিএনপি শাসনামলের চিত্র তুলে ধরে তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ, গ্রেনেড হামলা, বোমা হামলা- এটাই ছিল তাদের একমাত্র কাজ। আওয়ামী লীগের লাখ-লাখ নেতাকর্মী ওপর অকথ্য অত্যাচার করেছে। অসংখ্য নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে। তাদের অপকর্মের ফলে দেশে জরুরি অবস্থা আসে। এরপর আরও দু’বছর আমরা পিছিয়ে যাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com